একটি সত্য ঘটানা

ক্লিক মারা বন্ধ করে কষ্ট করে টাকা আয় করার চেস্টা করুন... একদিন সফল হবেন...... পড়াশোনা না করে যেমন জীবনে সাফল্য অর্জন সম্ভব না তেমনি ক্লিক করে জীবনে উন্নতি করতে পারবেন না। ক্লিক মারতে কোন যোগ্যতা লাগেনা, লাগে একটা কম্পিউটার আর ইন্টারনেট। আমার পরিচিত এক রিকসা চালকের গল্প আপনাদের বলি...

আমার পরিচিত একজন রিক্সা চালক নাম দুলু। নিজের সম্পত্তি বলতে তার রিক্সা তার বাড়ি আর বাড়ির সামনে সামান্য জমি।। সারাদিন রিক্সা চালায় আর সন্ধায় কষ্টের টাকা নিয়ে বাড়ি ফেরে।। বাড়ির সামনে জমিতে কিছু চাষ-বাস করে।। এভাবে দিন চলছিল।।

একদিন সে কোন এক কাজে বাজারের বরকত ভাইয়ের দোকানে গিয়েছিল। বরকত ভাইয়ের সিডি-ভিসিডির দোকান।। দোকানে একটা কম্পিউটারও আছে।। দুলু সেখানে গিয়ে দেখে বরকত ক্লিক মারে আর টাকা আসে।। হা হা হা টাকা আয় করা এত সহজ!!! সারাদিন খাটাখাটনিকরে দিনে পকেটে ২০০টাকাই যোটেনা আর ১০ মিনিটে ১৫০টাকা!!!

দুলু তখন আকাশে উরছে।। সে বরকতকে বলল সে ক্লিক এর কাজ করবে।। কিন্তু ক্লিক করতে কম্পিউটার লাগে। সেটা পাবে কথায়??? মাথা থাকতে বুদ্ধির অভাব... বাড়ির সামনে জমি দিয়ে কি হবে??? কর বিক্রি... যেই চিন্তা সেই কাজ।। হল ৪০০০০ টাকা।। দুলু গেল দোকানে কম্পিউটার কিনতে সাথে আছে মহা জ্ঞানী পিটিসি সম্রাট বরকত।। দুই বিজ্ঞানী মিলে কিনল কম্পিউটার।। দাম ৩০০০০, কম্পিউটার ত হল কিন্তু ইন্টারনেট???? চল কিনি মডেম।। কেনা হল গ্রামীনফোন মডেম।। কিছু টাকা হাতে থাকল সেটা দিয়ে হল মহাজ্ঞানীদের জ্ঞানের উৎস পিটিসি একাউন্ট।। কম্পানীর নাম Online add click (মহা মহা জ্ঞানীদের মহা মহা বিদ্যালয়)।। বাসাই এসে শুরু হল ক্লিক।। "২ দিনেই বিলগেটস দুলু। ভাল বাড়ি হল,গাড়ী হল, ইন্ড্রাস্ট্রি হল আরো কত কি" হটাৎ ঘুম গেল ভেঙে।। দেখে সকাল হয়ে গেছে প্রতিদিনের মত ক্লিকের কাজ সেরে সে গেল রিক্সানিয়ে মর্নিং ওয়াকে।। যেতে যেতে কতই না চিন্তা।। একাউন্টে বেশ কিছু টাকা এসেছে তুলতে যাচ্ছে।। ব্যাংক এর সামনে এসে রিক্সা টা রেখে ব্যাংকে ঢুকল দুলু ব্যাংকে ঢুকে টাকা তুলতে গিয়ে শুনে Online add click (মহা মহা জ্ঞানীদের মহা মহা বিদ্যালয়) নাকি আর টাকা দিচ্ছেনা... হায় হায় মাথায় হাতicon_sad

সব আশা আর সপ্নকে মাটিচাপা দিয়ে তার পাজেরো (থুক্কু রিক্সা) নিয়ে চলল বরকতের দোকানে।। মহা জ্ঞানী বরকতেরও একি অবস্থা।।

আমার এখন সব পিটিসি মহারাজের কাছে প্রশ্ন দুলু এখন তার কম্পিউটারে কোন ওয়েব ডিজাইন করে টাকা আয় করবে??? কোন সফটওয়্যার ডেভলপ করবে????
তার জমি বিক্রির টাকা দিয়ে কেনা কম্পিউটার মাথায় দিবে, না রান্না করে খাবে???

যারা ক্লিক করে টাকা আয় করেন তাদের উদ্দেশ্যে বলছি...

দুলু মুর্খ মানুষ।। কিন্ত আমার মনেহয় আমার পোষ্ট যারা পরছেন তারা সবাই নুন্যতম ৬-৭ এ পরেছেন।। এর কমে মনে হয় কেউ নেই।। দুলু যেই ভুল করেছে না জেনে করেছে।। কিন্তু আপনারা যারা এখনো ক্লিক করছেন তাদের কি কেউ কোন দিন সতর্ক করেনি??? যদি করে থাকে তাহলে কেন আবার এ পথে পা বাড়িয়েছেন??? আর যদি সতর্ক না করা থাকে তাহলে আমি আর আপনাদের সতর্ক করলাম সময় থাকতে এরকম প্রতারনার থেকে বের হয়ে আসুন।।

একটা সহজ সমীকরন হিসেব করুন না, আপনিও ক্লিক করে টাকা আয় করেন আর মুর্খ রিক্সাওয়ালা দুলু ও ক্লিক করে টাকা আয় করে।। তাহলে আপনার আর রিক্সাওয়ালা দুলুর পেশার পার্থক্য কি??? যদি আপনি এত পড়াশোনা করে শেষ পর্যন্ত মুর্খ দুলুর পেশাই বেছে নেন তাহলে সেই পরাশোনা করার চেয়ে মুর্খ থাকাই ভাল।।

যে গল্প টা দিয়েছি সেটা ১০০% সত্যি। পাঠকদের যাতে ভাল লাগে তাই একটু মজা করা হয়েছে। ভুল হলে ক্ষমা করবেন।

No comments:

Post a Comment